রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিল্টন সমাদ্দারের সব অপকর্ম তদন্ত করে বের করা হবে, হারুন শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর তৃতীয় শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা, স্বীকারোক্তিতে রোমহর্ষক বর্ণনা ধর্ষকের অয়ন ওসমানের ছবি ব্যবহার করে কুতুবপুরে রায়হানের অপরাধ জগত ফতুল্লায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূঁকে মারধর পাগলা বাজার ব্যবসায়ী সমিতির মৃত সদস্যদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল ধৈর্য এর সাথে প্রত্যেকটি ধাপ এগিয়ে নিয়ে যেতে হবে, লিপি ওসমান ফতুল্লায় মাদ্রাসার ছাত্রকে বলাৎকারের ঘটনায় রায়হান গ্রেফতার সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত মাদরাসাছাত্রের মৃত্যু বাড়বে তেলের দাম, আসতে পারে অর্থনৈতিক সংকট

অন্ধকার ভেদ করে আলোর বিচ্ছুরণ ঘটাচ্ছেন ইউএনও নাহিদা বারিক

অন্ধকার ভেদ করে আলোর বিচ্ছুরণ ঘটাচ্ছেন ইউএনও নাহিদা বারিক

নিজস্ব সংবাদদাতা : অন্ধকার ভেদ করে আলোর বিচ্ছুরণ ঘটাচ্ছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। তার কারণেই বদলে যাচ্ছে নারায়ণগঞ্জ সদর উপজেলার দৃশ্যপট। উপজেলা নির্বাহী কর্মকর্তা হয়ে আসার পূর্বে ম্যাজিস্ট্রেট থাকাকালীন সময়ে তিনি ভেজাল বিরোধী অভিযানে দেখিয়েছেন মুন্সিয়ানার ছাপ। নিরাপদ নিশ্চিত জীবনের জন্য তার সাড়াশি অভিযান জ্বলজ্বল করে ভাসছে সদর উপজেলার প্রতিটি মানুষের চিন্তা চেতনায় ও মানসপটে ।

তিনি এলেন, দেখলেন এবং জয় করে নিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলাবাসীর মন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণে ছুটে চলেছেন অবিরাম সুকান্তের রানারের মত। কোথায় গিয়ে থামবেন তা তার জানা নেই। শুধু এতটুকু জানেন, নিজের জন্য নয়, মানুষের জন্য, সমাজের জন্য সর্বোপরি দেশের জন্য তাকে কিছু করতে হবে। তাইতো যেখানেই মাদক, সন্ত্রাস, চাদাবাজ,ইভটিজিং বাল্যবিবাহ সেখানেই তিনি কঠোর প্রতিরোধ গড়ে তুলছেন। কঠোর হস্তে দমন করছেন।

পাশাপাশি আজকের প্রজন্মের শিক্ষার্থীরা যাতে আলোকিত মানুষ হিসেবে নিজেদের তৈরী করে আগামীর অপার সম্পদে পরিনত হতে পারে সেলক্ষ্যে তিনি পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক চর্চায় উদ্বুদ্ধ করছেন।পরম মমতায় আগলে রাখছেন সুবিধাবঞ্চিত শিশুদের এবং প্রতিবন্ধী শিশুদের।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হয়ে অনেকে এসেছেন, চলে গেছেন আবার একসময় হয়তো তিনিও চলে যাবেন। এ আসা যাওয়ার মাঝেও নাহিদা বারিককে কেউ ভুলতে পারবে না। স্বপ্নবাজ একজন নাহিদা বারিক এগিয়ে যাক তার স্বপ্ন বাস্তবায়নে। যে স্বপ্ন তাকে তাড়া করছে প্রতিনিয়ত।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৩ জানুয়ারী) নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে উপজেলা পরিষদের অভ্যন্তরে “আমরা করব জয়” কর্ণার উদ্বোধন করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২১৫ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিশু রয়েছে। এই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের খেলাধুলা এবং বিনোদনের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, নারায়ণগঞ্জ সদর এর পরিকল্পনায় উপজেলা পরিষদে “আমরা করব জয়” (Children with differently able,not disable) কর্ণার স্থাপন করা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা “আমরা করব জয়” কর্ণারে এসে খেলাধুলা এবং বিনোদনের সুযোগ পাবে। উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থাপিত উক্ত কর্ণারের মাধ্যমে শিশুরা খেলাধুলা,ব্যায়াম, মাল্টিমিডিয়ার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশের সুযোগ পাবে।

“আমরা করবজয়” কর্ণারে টিভি, ট্রেড মিল, ব্যায়ামের সাইকেল, হারমোনিয়াম, তবলা, পাজল গেম, ইন্টারনেট, ব্লক গেম ইত্যাদি খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা আছে। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্র কে.এম আসিফ রহমত ঊল্লাহকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, নারায়ণগঞ্জ সদর এর উদ্যোগে ১টি হুইল চেয়ার প্রদান করা হয়।

এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আরও ৫ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীকে হুইলচেয়ার প্রদান করা হয় এবং উপস্থিত সকল শিশুদের শিক্ষা উপকরণ এবং তাদের অভিভাবকদের “পুষ্টিবার্তা” বই এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের “মানসম্মত প্রাথমিক শিক্ষাবাস্তবায়নে সুপারিশমালা” বই বিতরণ করা হয় ।

নারায়ণগঞ্জ সদর উপজেলার এই উদ্যোগটি অভিনব এবং প্রত্যেকটি উপজেলার জন্য এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। অনুষ্ঠানে আগত বিশেষ চাহিদাসম্পন্ন শিশু, ছাত্র, অভিভাবক এবং উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা তাদের প্রফুল্লতা ব্যক্ত করেছেন উপজেলা প্রশাসনের এই উদ্যোগে।

ইতোমধ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের খেলাধুলার ব্যবস্থার জন্য একটি পার্ক নির্মাণের কার্যক্রম পরিকল্পনাধীন রয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে গৃহীত এসব পদক্ষেপের মাধ্যমে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়িত হবে এবং তারা পরিবারের বোঝা নয় বরং সম্পদে পরিণত হয়ে দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করে প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণের হাতিয়ার হবে।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD